উইন্ডোজ 10 একটি উন্নত কপি পেস্ট বৈশিষ্ট্য নিয়ে আসে যা সম্পর্কে আপনার জানা উচিত।

 এখন আপনি আপনার মোবাইল ফোনে আপনার ডেস্কটপ ক্লিপবোর্ড পাঠ্যটি ব্যবহার করতে সক্ষম হবেন।


উইন্ডোজ 10 একটি উন্নত কপি পেস্ট বৈশিষ্ট্য নিয়ে আসে যা সম্পর্কে আপনার জানা উচিত।

একটি আসন্ন উইন্ডো 10 আপডেট একটি উন্নত ক্লাউড ক্লিপবোর্ড প্রযুক্তির সাথে আসে । এটি ব্যবহারকারীদের একাধিক ডিভাইস যেমন ডেস্কটপ পিসি, ল্যাপটপ, ট্যাবলেট এবং মোবাইল ডিভাইসগুলিতে ক্লিপবোর্ড পাঠ্য ব্যবহার করতে সহায়তা করে।

এটি মাইক্রোসফ্ট অ্যাজুরে ক্লাউড পরিষেবা ব্যবহার করবে  । প্রথম ক্লাউড ক্লিপবোর্ড সুবিধাদি 2018 সালে চালু হয়েছিল এবং এটি কেবল ব্যবহারকারীদের একই মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের সাথে সংযুক্ত একাধিক কম্পিউটারে ক্লিপবোর্ড ভাগ করতে দেয়।

তবে এখন এটি মাইক্রোসফ্ট মোবাইল ডিভাইসেও চালু করার পরিকল্পনা করছে। আপনার ক্লিপবোর্ডের সামগ্রীটি আপনার সমস্ত ডিভাইসে সিঙ্ক্রোনাইজ হবে। 

এটি কোনও সামাজিক মিডিয়া বা অন্যান্য তৃতীয় পক্ষের ওয়েবসাইটগুলি ব্যবহার না করে সরাসরি আপনার মোবাইল ফোনে কিছু ডেস্কটপ সামগ্রী অনুলিপি করতে সহায়তা করবে।

আপনাকে কেবল সুইফটকি কীবোর্ড অ্যাপটি ইনস্টল করতে হবে যা মাইক্রোসফ্টের অফিশিয়াল অ্যাপ্লিকেশন। আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের সাহায্যে আপনার কীবোর্ডে সাইন ইন করতে হবে এবং আপনার কাজ শেষ হয়েছে।


উইন্ডোজ 10 অনুলিপি পেস্ট আপডেট: 

পরবর্তী উইন্ডোজ 10 আপডেটে আপনি এই বৈশিষ্ট্যের সম্পূর্ণ সংস্করণ দেখতে পাবেন। বর্তমানে এটি বিটা সংস্করণে রয়েছে এবং 2 বছর আগে চালু হওয়া বিদ্যমান ক্লাউড ক্লিপবোর্ড প্রযুক্তি ব্যবহার করে কাজ করে। মাইক্রোসফ্ট এই প্রকল্পটি ধরে রেখেছে, কিন্তু এখন এটি আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির সাথে আবার ফিরে এসেছে।

আপনি যদি সুইফটকি সম্পর্কে জানেন না তবে আমাকে জানিয়ে দিন, সুইফটকি হ'ল অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য মাইক্রোসফ্ট দ্বারা চালু করা একটি কীবোর্ড অ্যাপ।

মাইক্রোসফট SwiftKey কীবোর্ড আপনার অপভাষা, ডাকনাম, এবং ইমোজি সহ - সবসময় শেখার এবং টাইপ করা আপনার অনন্য উপায় মেলে অভিযোজিত হয়। এটির উন্নত এআই-সক্ষম টেক্সট এবং ইমোজি পূর্বাভাস এটিকে আরও অনন্য করে তোলে।

অ্যান্ড্রয়েডের জন্য মাইক্রোসফ্ট সুইফট কীবোর্ড

এটি 400+ ভাষাও সমর্থন করে এবং প্রচুর ইনবিল্ট থিম এবং পটভূমির রঙের সাথে আসে।

এই নতুন আপডেটের সাহায্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের মোবাইল ডিভাইসে আইটেমগুলি অনুলিপি করতে এবং এটি তাদের ডেস্কটপে এবং পেস্ট করতে সক্ষম হবে।

সুইফটকের নিজস্ব ক্লিপবোর্ডে একটি নতুন ক্লাউড ক্লিপবোর্ড ইউআইও পাবেন , যা কীবোর্ডের সরঞ্জামদণ্ডের মাধ্যমে অ্যাক্সেস করা যায়।

মাইক্রোসফ্ট আশ্বাস দিয়েছে যে এটি আইওএস ডিভাইসেও আসবে। সুতরাং আপনি উইন্ডোজ এবং আইওএস ডিভাইসের মধ্যে আপনার ক্লিপবোর্ড সামগ্রীটি সিঙ্ক্রোনাইজ করতে পারেন।

আপনি নতুন উইন্ডোজ 10 আপডেটে আরও আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলি দেখতে পারেন । আপনি ক্লিপবোর্ডের একটি ড্যাশবোর্ড দেখতে পাবেন যেখানে আপনি সমস্ত অনুলিপি করা সামগ্রী দেখতে পাবেন এবং পূর্বে অনুলিপি করা সামগ্রী সহজেই পেস্ট করতে পারবেন।

মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটিতে লিংক ফর্ম্যাট বৈশিষ্ট্য বলা আকর্ষণীয় বৈশিষ্ট্যও উপস্থিত রয়েছে যা ব্যবহারকারীদের অ্যাড্রেস বার থেকে অনুলিপি করা সামগ্রীটি লিংক বা একটি সরল পাঠ্য হিসাবে আটকানোর অনুমতি দেয়।

উইন্ডোগুলির কোন বৈশিষ্ট্যগুলি সর্বাধিক পছন্দ করে তা আমাকে মন্তব্য বিভাগে জানান।

এছাড়াও, ট্রেন্ডিং প্রযুক্তি সংক্রান্ত সংবাদ সম্পর্কে অবহিত করতে আমাদের সাপ্তাহিক নিউজলেটারে যোগ দিন ।
ভাগ করে নেওয়া প্রশংসা করা হয় ️
একটি মন্তব্য পোস্ট করুন (0)
অপেক্ষাকৃত নতুন পুরনো